ইদানীং বলিউডে নারীকেন্দ্রিক ছবির সংখ্যা বেড়েছে। ছবি বা সিরিজের চিত্রনাট্যে পুরুষের পাশাপাশি নারীকে গুরুত্ব দেওয়া হচ্ছে। এসব নিয়েও কথা বলেন মাধুরী, ‘একটা সময় ছিল যখন নারীরা সাইডলাইনে থাকতেন। বিশ্বাস করুন, তাঁদের ছবিতে রাখা হতো শুধু চোখের শান্তির জন্য। কিন্তু ধীরে ধীরে দিন বদলাচ্ছে। ৪০-৬০-এর দশকে যখন গুরু দত্তের মতো পরিচালকেরা ছিলেন, তখন নারীরা তাঁদের দুনিয়ার কেন্দ্রবিন্দুতে থাকতেন। কিন্তু তারপর অনেক কিছু বদলে যায়। এরপর একটা সময় এল, আমরা যখন
আবার পর্দায় শুধু সৌন্দর্য বৃদ্ধি করার জন্য থাকতাম। তবে ৯০-এ আবার বদল দেখা যায়।ইদানীং বলিউডে নারীকেন্দ্রিক ছবির সংখ্যা বেড়েছে। ছবি বা সিরিজের চিত্রনাট্যে পুরুষের পাশাপাশি নারীকে গুরুত্ব দেওয়া হচ্ছে। এসব নিয়েও কথা বলেন মাধুরী, ‘একটা সময় ছিল যখন নারীরা সাইডলাইনে থাকতেন। বিশ্বাস
করুন, তাঁদের ছবিতে রাখা হতো শুধু চোখের শান্তির জন্য। কিন্তু ধীরে ধীরে দিন বদলাচ্ছে। ৪০-৬০-এর দশকে যখন গুরু দত্তের মতো পরিচালকেরা ছিলেন, তখন নারীরা তাঁদের দুনিয়ার কেন্দ্রবিন্দুতে থাকতেন। কিন্তু তারপর অনেক কিছু বদলে যায়। এরপর একটা সময় এল, আমরা যখন আবার পর্দায় শুধু সৌন্দর্য বৃদ্ধি করার জন্য থাকতাম। তবে ৯০-এ আবার বদল দেখা যায়।ইদানীং বলিউডে নারীকেন্দ্রিক ছবির সংখ্যা বেড়েছে। ছবি বা সিরিজের চিত্রনাট্যে পুরুষের পাশাপাশি নারীকে গুরুত্ব দেওয়া হচ্ছে। এসব নিয়েও কথা বলেন মাধুরী, ‘একটা সময় ছিল যখন নারীরা সাইডলাইনে থাকতেন। বিশ্বাস করুন, তাঁদের ছবিতে রাখা হতো শুধু চোখের শান্তির জন্য। কিন্তু ধীরে ধীরে দিন বদলাচ্ছে। ৪০-৬০-এর দশকে যখন গুরু দত্তের মতো পরিচালকেরা ছিলেন, তখন নারীরা তাঁদের দুনিয়ার কেন্দ্রবিন্দুতে থাকতেন। কিন্তু তারপর অনেক কিছু বদলে যায়। এরপর একটা সময় এল, আমরা যখন আবার পর্দায় শুধু সৌন্দর্য বৃদ্ধি করার জন্য থাকতাম। তবে ৯০-এ আবার বদল দেখা যায়।
নিউজটি পোস্ট করেছেন :
মোঃ নজরুল ইসলাম